Wednesday, February 6, 2019

চুক্তি হচ্ছে, ভারতে ২৪ ঘণ্টাই বিটিভি দেখানো হবে


খুব শিগগিরই প্রতিবেশী দেশ ভারতে ২৪ ঘণ্টা বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) দেখা যাবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। বুধবার জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম মিলনায়তনে মুক্তিযুদ্ধের চেতনার সাংবাদিক ফোরাম আয়োজিত এক শুভেচ্ছা বিনিময় সভায় এ তথ্য জানান তিনি।

ভারতে যাতে ২৪ ঘণ্টা বিটিভি প্রচার করা হয় সেজন্য ভারতের সঙ্গে চুক্তি করা হচ্ছে জানিয়ে মন্ত্রী বলেন, বিটিভি চালু হলে ধীরে ধীরে বাংলাদেশের অন্যান্য মিডিয়াও সেখানে চালু হবে।

মন্ত্রীসভায় বাংলাদেশের সংবাদ শিল্প ও মিডিয়াকে আরও উন্নত করার ব্যাপারে আলোচনা হয়েছে জানিয়ে হাছান মাহমুদ বলেন, প্রিন্ট মিডিয়া, অনলাইন মিডিয়া ও ইলেকট্রনিক মিডিয়া স্বাধীনভাবে যেন কাজ করতে পারে, সে বিষয়ে আমরা খেয়াল রাখব। আর দ্রুত নবম ওয়েজ বোর্ড বাস্তবায়ন করা হবে।

এ সময় মন্ত্রী বলেন, বিভিন্ন চ্যানেল তাদের প্রোগ্রামগুলোতে বেআইনিভাবে বিভিন্ন বিজ্ঞাপন দিচ্ছে, যা আইনগতভাবে দণ্ডনীয় অপরাধ। বাংলাদেশের প্রচলিত আইন অনুযায়ী কোনো বিজ্ঞাপন প্রচারের ক্ষেত্রে সরকারি ভ্যাট-ট্যাক্স প্রদান করে প্রচার করতে হয়। আইনগত পদক্ষেপ নেওয়ার আগেই আপনারা সেগুলো থেকে বিরত থাকবেন আশা করছি।